কুড়িগ্রাম মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০৩:৪২ পিএম

শিরোনাম
  Motivate Bhurungamari’র কার্যনির্বাহী কমিটি ঘোষণা       ফুলবাড়ীতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের খাদ্য সামগ্রী বিতরণ       নিম্নমানের কাজ করায় স্কুল ভবনের ড্রপ ওয়াল ভেঙ্গে দিলেন প্রশাসন       বিএসএফ’র গুলিতে আহত ভারতীয় কিশোর কুড়িগ্রামে চিকিৎসাধীন       কুড়িগ্রামে লকডাউনে বিপাকে শ্রমজীবী       কুড়িগ্রামের ফুলবাড়ীতে শিশু ধর্ষণের চেষ্টা, থানায় মামলা       কুড়িগ্রামে চোরাকারবারীর হাতে ভারতীয় বিএসএফ আহত, সীমান্তে পতাকা বৈঠক       চিলমারী আ’লীগ কার্যালয় ভাঙচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন       কুড়িগ্রামে স্বাস্থ্যবিধি মানতে মাঠে জেলা প্রশাসন       চিলমারীতে বিনামূল্যে পিপিআর রোগের টিকাদান ক্যাম্পেইনের উদ্বোধন    
 

পুনঃনির্মাণ হচ্ছে মসজিদ,সহযোগিতায় হিন্দু-মুসলমান

প্রকাশিত সময়: নভেম্বর, ১৯, ২০২০, ০৩:১৯ অপরাহ্ণ  

 
 

কল্লোল রায়: কুড়িগ্রামের উলিপুর উপজেলার পুর্বনাওডাঙা গ্রামের কানিপাড়া এলাকার মসজিদটি প্রায় ৩০ বছরের পুরোনো।পুকুর ভরাট করে পাট কাঠি ও টিনের ছাদে নির্মিত এই মসজিদের উদ্ধোধন হয়ে ১৯৯২ সালে। এরপর সময়ের ব্যবধানে টিনের দেয়াল ও কিছু সময় পর স্থানীয় লোকজনের সহযোগিতায় আধাপাকা এবং ১৯৯৮ সালে পুরোপুরি পাকা করা হয় মসজিদটি।

কিন্তু সাড়ে পাঁচ শতাংশ জমির এই ছোট মসজিদে যায়গা সংকুলান সহ নানান সমস্যা দেখা দেয়। উদ্যোগ নেয়া হয় মসজিদ পুনঃনির্মাণের।নির্মাণ ব্যয় ধরা হয় আনুমানিক ১৪ লক্ষ্য টাকা।৭০ শতাংশ নির্মাণ ব্যায় বহনের জন্য এগিয়ে আসে কুয়েতের ‘কুয়েত সোসাইটি ফর রিলিফ’ নামের একটি ফাউন্ডেশন। তবে বাকী ৩০ শতাংশ ব্যয় নিয়ে চিন্তায় পরে এলাকাবাসী। স্থানীয় এলাকাবাসী, জনপ্রতিনিধি এবং প্রতিবেশি হিন্দু সম্প্রদায়ের সহযোগিতায় কাজ শুরু হলো মসজিদের। অসাম্প্রদায়িক মনোভাবের এই মহৎ উদ্যোগে খুশি এলাকাবাসী।

১৯ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে মসজিদের পুনঃনির্মাণের উদ্ধোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় উপস্থিত ছিলেন,উলিপুর উপজেলার ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার,পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর জমিদার রায়,সাবেক মহিলা কাউন্সিলর বিরোজা রানি,পরেশ চন্দ্র রায়,সুভাষ চন্দ্র রায়,মসজিদ কমিটির সভাপতি হাসান আলী, মেয়র পদপ্রার্থী মিঠু সরকার সহ আরও অনেকে।

আলোচনা সভায় বক্তারা অসাম্প্রদায়িক চেতনার চর্চাকে স্বাগত জানিয়ে এর ধারাবাহিকতা রক্ষার এবং এই চেতনা ছড়িয়ে দেয়ার আহবান জানান।


ট্যাগঃ

   
 
আরও পড়ুন
 
 
Top