কুড়িগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৫ এএম

শিরোনাম
  ছয়মাস থেকে পলিথিনের নীচে বসবাস ছালমা বেগমের       উলিপুরে PSDO এর বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পেইনের উদ্বোধন       কৃত্রিম জলাবদ্ধতায় অনিশ্চিত আমন আবাদ, খাল খননের দাবী       আমন চারার সংকটে কুড়িগ্রামের কৃষকেরা       বন্যার্তদের পাশে রাশিদা আওয়াল ফাউন্ডেশন       ভূরুঙ্গামারীতে রাস্তা থেকে কেটে নেয়া গাছ উদ্ধার       ভুরুঙ্গামারী হাসপাতালে সেনাবাহিনীর করোনা উপকরণ সামগ্রী হস্তান্তর       চিলমারীকে দীর্ঘমেয়াদী বন্যার কবল থেকে রক্ষার্থে মানববন্ধন       ভূরুঙ্গামারীতে “নো মাস্ক নো ট্রাভেল” ক্যাম্পেইন       সেচ্ছাসেবী সংগঠনের সাথে যৌথভাবে কাজ করবে “ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থা”    
 

রৌমারীর কৃতিসন্তান, প্রবীণ সাংবাদিক ও কবি মু.আ. রাজ্জাক আর নেই

প্রকাশিত সময়: জুন, ১৬, ২০২০, ০৯:১৯ অপরাহ্ণ  

 
 

শাহ মোঃ আঃ মোমেন, রৌমারী প্রতিনিধি:
রৌমারীর বিশিষ্ট প্রবীণ সাংবাদিক ও কলামিষ্ট কবি মু.আ রাজ্জাক আর নেই। তিনি আজ মঙ্গলবার (১৬ জুন) সকাল ৮ টা ৩০মিনিটে নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর।

কবি মু.আ রাজ্জাক দীর্ঘ দিন যাবত লিভার সিরোসিস ও কিডনি  রোগে ভুগছিলেন। এর আগে অসুস্থ হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে, ঢাকা শমরিতা হাসপাতালে ভর্তি করানো হয়। পরবর্তিতে  চিকিৎসক বাড়িতে থেকে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন। কবি মু.আ রাজ্জাক ছাত্র জীবন থেকে সাংবাদিকতা পেশায় জড়িয়ে ছিলেন। “শান্তি নাই” কাব্যগ্রন্থ নামের একটি বই প্রকাশ করেন।  তিনি দৈনিক করতোয়া ও গণপ্রহরী পত্রিকার উপজেলা প্রতিনিধি ছিলেন। এছাড়াও তিনি রৌমারী থেকে প্রকাশিত সাপ্তাহিক দ্বীপদেশ, সংযোগ সাময়িকী ও আয়না পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি সামজিক সংগঠনের মধ্যে দায়িত্ব পালন করে আসছিলেন প্রয়াস নাট্য সংগঠন, সুবচন কবিতা পরিষদ, যাত্রীক শিল্পি গোষ্ঠি সাংস্কৃতিক সংগঠন, রৌমারী প্রেসক্লাবের  সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা এবং নুরপুর দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসার সভাপতি থেকেই মৃত্যুবরণ করেন।পাশাপাশি তিনি ২০১৯ সালে সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে বিশেষ অবদান রাখায় কবি মু.আ রাজ্জাককে কুড়িগ্রাম জেলা শিল্পকলা একাডেমির  থেকে সম্মাননা স্বারক প্রদান করা হয়। এ ছাড়াও কবিতা, নাটক এবং সাংস্কৃতিক সংগঠক হিসেবে বিশেষ অবদান রাখায় কবি মু.আ রাজ্জাককে প্রিয়জন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন থেকে সম্মাননা দেওয়া হয়। তিনি পেশায় হোমিও চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন।

৭ ফেব্রুয়ারী ১৯৫১ সালে কুড়িগ্রামের রৌমারী উপজেলার সদর ইউনিয়নের নুরপুরপাড়া গ্রামের সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন এই খ্যাতিমান সাংবাদিক। তার বাবা ছিলেন মরহুম পন্ডিত মোখলেছুর রহমান ও মাতা রাহিলা বেগম। তিনি মৃত্যু কালে স্ত্রী, দুই ছেলে, আত্মীয় স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

মরহুম কবি মুআ রাজ্জাক এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি, বানিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের সচিবের একান্ত সচিব দীপঙ্কর রায় (সাবেক ইউএনও রৌমারী),রৌমারী উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, রৌমারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল ইমরান, দৈনিক প্রথমআলো কুড়িগ্রাম জেলা প্রতিনিধি শফিখান, বীর মুক্তিযোদ্ধা ও গণপ্রহরী পত্রিকার সম্পাদক এসকে মজিদ মুকুল, গণকমিটির সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা খন্দকার শামসুল আলম, সাধারণ সম্পাদক ও সাংবাদিক এস,এম,এ মোমেন, সলিডারিটির নির্বাহী পরিচালক ও বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশীদ লাল, জাগরন সাহিত্য পরিষদ সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান মজনূ,বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমেদ, বীর মুক্তিযোদ্ধা হুমায়ূন কবির, বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, বেসরকারি স্কুল ও কলেজের শিক্ষক সমিতির সভাপতি সহযোগীঅধ্যাপক ছামাদ খাঁন, প্রয়াস নাট্য সংসদের পরিচালক ও ইংলিশ ল্যাঙগুয়েজ ক্লাবের সভাপতি রৌমারী সরকারি কলেজের সহযোগী অধ্যাপক এম আর ফেরদৌস,সাংবাদিক রফিকুল ইসলাম সাজু, রৌমারী প্রেসক্লাবের সভাপতি সুজাউল ইসলাম সুজা, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তাফিজুর রহমান তারা,সাবেক ইউপি চেয়ারম্যান ও সাংবাদিক মিজানুর রহমান মিনু, দর্পণ নাট্য সংসদের পরিচালক ও নাট্যঅভিনেতা জুয়েল চৌধুরীসহ বিভিন্ন, ব্যবসায়ী, স্বেচ্ছাসেবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।


ট্যাগঃ

   
 
আরও পড়ুন
 
 
Top