কুড়িগ্রাম শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৭:১২ পিএম

শিরোনাম
  ছয়মাস থেকে পলিথিনের নীচে বসবাস ছালমা বেগমের       উলিপুরে PSDO এর বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পেইনের উদ্বোধন       কৃত্রিম জলাবদ্ধতায় অনিশ্চিত আমন আবাদ, খাল খননের দাবী       আমন চারার সংকটে কুড়িগ্রামের কৃষকেরা       বন্যার্তদের পাশে রাশিদা আওয়াল ফাউন্ডেশন       ভূরুঙ্গামারীতে রাস্তা থেকে কেটে নেয়া গাছ উদ্ধার       ভুরুঙ্গামারী হাসপাতালে সেনাবাহিনীর করোনা উপকরণ সামগ্রী হস্তান্তর       চিলমারীকে দীর্ঘমেয়াদী বন্যার কবল থেকে রক্ষার্থে মানববন্ধন       ভূরুঙ্গামারীতে “নো মাস্ক নো ট্রাভেল” ক্যাম্পেইন       সেচ্ছাসেবী সংগঠনের সাথে যৌথভাবে কাজ করবে “ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থা”    
 

রৌমারীতে লটারির মাধ্যমে কৃষকদের কাছ থেকে বোরোধান সংগ্রহ

প্রকাশিত সময়: জুন, ২৭, ২০২০, ১১:৩০ অপরাহ্ণ  

 
 

শাহ মোঃ আঃ মোমেন, রৌমারী প্রতিনিধি: কুড়িগ্রাম জেলার রৌমারীতে চলতি বোরো মৌসুমে স্বচ্ছতার মাধ্যমে সরকারি মূল্যে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান সংগ্রহের জন্য লটারীর মাধ্যমে উপজেলায় এবার ১৩১৯ জন কৃষক বাছাই করা হয়েছে। বাছাইকৃত কৃষকদের কাছ থেকে সরকারি নির্ধারিত মূল্যে টনপ্রতি ২৬ হাজার টাকা মূল্যে সরকারি খাদ্যগুদামে জনপ্রতি একটন করে ধান ক্রয় করবে সরকার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ধান -চাল সংগ্রহ কমিটির সভাপতি মোঃ আল ইমরান এর সভাপতিত্বে তাঁর কার্যালয়ে শনিবার (২৭জুন) দুপুরে লটারি অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষি অফিসের তালিকাভুক্ত ১৫,৫৭০জন কৃষকের মধ্যে লটারির মাধ্যমে –১৩১৯জন কৃষক সরাসরি সরকারের কাছে ধান বিক্রির সুযোগ পেলেন।

ধান সংগ্রহ কর্মসূচির শুভ উদ্বোধন করেন প্রতিমন্ত্রী মোঃ:জাকির হোসেন এমপি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। উপজেলা ধান -চাল সংগ্রহ কমিটির উপদেষ্টা।আরোও উপস্থিত ছিলেন রৌমারী উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, বাংলাদেশ আ’লীগের রৌমারী উপজেলা শাখার সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু,
রৌমারী উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসার উপজেলা ধান -চাল সংগ্রহ কমিটির সদস্য সচিব মোঃ ঈশকে আব্দুল্লাহ্, রৌমারী উপজেলা খাদ্য গুদামের কর্মকর্তা মোঃ মোরশেদ আলম, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শাহাদাত হোসেন,দিপুরায়, রৌমারী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আ’লীগের সহসভাপতি শহীদুল ইসলাম শালু, যুগ্ন সম্পাদক রফিকুল আলম শাহীন, নজরুল ইসলাম,  চাতাল মালিক সমিতির সভাপতি নাছির উদ্দিন লাল, আ’লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান রবিন, রৌমারী সদর ইউনিয়ন আ’লীগের সভাপতি  রাজু আহমেদ খোকা, উপজেলা যুবলীগের সভাপতি হারুন অর রশীদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও কুড়িগ্রাম জেলা পরিষদ সদস্য জাহিদুল ইসলাম মিনুসহ প্রমুখ।

রৌমারী ইউনিয়ন-২৭০জন ৩৭৯টন, যাদুরচর ইউনিয়ন- ১৯০জন১৭২টন, শৌলমারী ইউনিয়ন- ২২৩ জন ২৯৬টন, দাতভাঙ্গা ইউনিয়ন- ২৮০ জন- ৪৩২ টন, চরশৌলমারী ইউনিয়ন- ২১৫ জন ২৭৫টন, বন্দবেড় ইউনিয়ন-১৪১জন,১৮৫টন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল ইমরান জানান, তালিকাভুক্ত ১৫,৫৭০ জনের মধ্য থেকে ১৩১৯জন কৃষককে সুষ্ঠু ভাবে লটারির মাধ্যমে বাছাই করা হয়েছে। প্রত্যেক কৃষক নিজে ধান দিবেন এবং নিজের কার্ড অন্যের কাছে বিক্রি করতে পারবেন না। কার্ড হস্তান্তর বা বিক্রির তথ্য পাওয়া গেলে স্থায়ীভাবে তার কার্ড বাতিল করা হবে।


ট্যাগঃ

   
 
আরও পড়ুন
 
 
Top