কুড়িগ্রাম বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৭:২১ এএম

শিরোনাম
  ছয়মাস থেকে পলিথিনের নীচে বসবাস ছালমা বেগমের       উলিপুরে PSDO এর বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পেইনের উদ্বোধন       কৃত্রিম জলাবদ্ধতায় অনিশ্চিত আমন আবাদ, খাল খননের দাবী       আমন চারার সংকটে কুড়িগ্রামের কৃষকেরা       বন্যার্তদের পাশে রাশিদা আওয়াল ফাউন্ডেশন       ভূরুঙ্গামারীতে রাস্তা থেকে কেটে নেয়া গাছ উদ্ধার       ভুরুঙ্গামারী হাসপাতালে সেনাবাহিনীর করোনা উপকরণ সামগ্রী হস্তান্তর       চিলমারীকে দীর্ঘমেয়াদী বন্যার কবল থেকে রক্ষার্থে মানববন্ধন       ভূরুঙ্গামারীতে “নো মাস্ক নো ট্রাভেল” ক্যাম্পেইন       সেচ্ছাসেবী সংগঠনের সাথে যৌথভাবে কাজ করবে “ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থা”    
 

রৌমারীতে বাসদের কেন্দ্রীয় নেতা জাহেদুল হক মিলু”র দ্বিতীয় প্রয়াণ দিবস পালিত

প্রকাশিত সময়: জুন, ১৬, ২০২০, ০৪:২৮ অপরাহ্ণ  

 
 

শাহ মোঃ আঃ মোমেন, রৌমারী প্রতিনিধি:
শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠার লড়াইয়ে চিরঞ্জীব কমরেড জাহেদুল হক মিলু-র দ্বিতীয় প্রয়াণ স্মরণ সভা কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার চরশোলমারী হাই স্কুল মাঠে গত ১৩জুন দুপুরে অনুষ্ঠিত হয়। উক্ত স্মরণসভায় সভাপতিত্ব করেন কমরেড শফিকুর রহমান শফি -ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট-সা.সম্পাদক ৬নং চরশৌলমারী ইউনিয়ন, পরিচালনা করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর সদস্য রৌমারী উপজেলা শাখা। আলোচনা সভাশেষে একটি শোভাযাত্রা স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরুত্ব মেনে অনুষ্ঠিত হয়। আলোচনার জাহেদুল হক মিলু’র প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও একমিনিট নিরবতা পালন করা হয়।

আলোচনা করেন- কমরেড
শেখ আব্দুল খালেক- সাধারণ সম্পাদক -বাসদ রৌমারী উপজেলা শাখা।নাজমুন নাহার আখি সাংগঠনিক সম্পাদক -সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট -জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা, সুমাইয়া ইসলামসোমা-সহ সভাপতি -জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা, এনামুল হক-আহ্বায়ক-ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট -২নং শৌলমারী ইউনিয়ন, জহরুল ইসলাম -বাসদ সদস্য -রৌমারী, ডালিম আল মামুন-সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট -কেন্দ্রীয় কমিটি, শাহাদাৎ হোসেন(সাংগঠনিক সম্পাদক সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট -রৌমারী), রাশেদ-আহ্বায়ক – সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রৌমারী।

উল্লেখ্য যে, কমরেড জাহেদুল হক মিলু ১৯৫৪ সালের ৭ আগস্ট কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী থানার ব্যাপারীরহাট গ্রামের ব্যাপারী বাড়িতে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম আজিজুল হক, মাতা মরহুম বেগম জহুরা হক। ছয় ভাই দুই বোনের মধ্যে তিনি ছিলেন তৃতীয়।

তিনি বাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য,চারণ সাংস্কৃতিক সংগঠন ও শ্রমিক ফ্রুন্টের আহ্বায়ক, কুড়িগ্রাম জেলা বার-এর সদস্য, কুড়িগ্রাম মটর শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা, কুড়িগ্রাম ডায়াবেটিক সমিতির সদস্য, কুড়িগ্রাম ‘স’ মিল’স শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা, রিকশা শ্রমিক ইউনিয়ন, হোটেল শ্রমিক ইউনিয়ন ও নির্মাণশ্রমিক ইউনিয়নের উপদেষ্টার দায়িত্ব পালন করেন। এছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে তিনি যুক্ত ছিলেন এবং ৮০’র দশকে স্থানীয় পত্রিকায় নিয়মিত লিখতেন। আলোচনা সভায় বক্তারা বলেন, কমরেড জাহেদুল হক মিলু সমাজ পরিবর্তনের চলমান সংগ্রাম রেখে গেছেন তা আমাদের আরও বেগবান করতে হবে।তিনি যুগ যুগ আমাদের মাঝে চেতনায় উজ্জীবিত থাকবেন।


ট্যাগঃ

   
 
আরও পড়ুন
 
 
Top