কুড়িগ্রাম রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১০:০৪ এএম

 

বীরপ্রতিক তারামনবিবি স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট

প্রকাশিত সময়: জানুয়ারি, ১৯, ২০২০, ১১:০৯ পূর্বাহ্ণ  

 
 

ক্রিড়া প্রতিবেদক:
আগামী ২৫শে জানুয়ারী ২০২০ রাজিবপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে শুরু হচ্ছে, বীরপ্রতিক তারামনবিবি স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট। টুর্নামেন্টটির স্পন্সর করেছে ক্লেমন কোল্ড ড্রিংস।এছাড়াও স্পন্সর হিসাবে থাকছে, বার্জার গ্যালারি, জার্সি স্পন্সর করেছেন রাজিবপুরের বিশিষ্ট ব্যবসায়ী অপু কসমেটিকস এর স্বত্বাধিকারী হামিদুল ইসলাম।

বেসরকারি ক্রিড়া সংগঠন আমরা ক’জন এর আয়োজনে টুর্নামেন্টের খেলাটি টি-২০ ফরমেটে  অনুষ্ঠিত হবে।খেলায় অংশগ্রহণকারী দলগুলো হলো,রাজিবপুর (স্বাগতিক), যাদুরচর, রৌমারী, চিলমারী, উলিপুর, গাইবান্ধা, দাঁতভাঙ্গা, কাউনিয়ারচর।

খেলার ফিকচার (পূর্ণাঙ্গ)
প্রথম রাউন্ডঃপ্রথম ম্যাচ ২৫/০১/২০২০ শনিবার, বেলাঃ ১২.০০ টা চিলমারী বনাম গাইবান্ধা।দ্বিতীয় ম্যাচ ২৬/০১/২০২০ রবিবার, বেলাঃ ১২.০০ টা রৌমারী বনাম যাদুরচর।তৃতীয় ম্যাচ ২৭/০১/২০২০ সোমবার, বেলাঃ ১২.০০ টা উলিপুর বনাম কাউনিয়ার চর।চতুর্থ ম্যাচ ২৮/০১/২০২০ মঙ্গলবার, বেলাঃ ১২.০০ টা ,স্বাগতিক রাজিবপুর বনাম দাঁতভাঙা।

১ম সেমি ফাইনাল
২৯/০১/২০২০ বুধবার, বেলাঃ ১২.০০ টা
২য় সেমি ফাইনাল
৩০/০১/২০২০ বৃহস্পতিবার, বেলাঃ ১২.০০ টা
ফাইনাল
০২/০২/২০২০ শনিবার, বেলাঃ ১২.০০ টায় রাজিবপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

”আমরা ক’জন” ক্রিড়া সংগঠনের প্রধান আরিফ মাহমুদ ফিরোজ জানান, রাজিবপুর কুড়িগ্রাম জেলা শহর থেকে বিছিন্ন ছোট একটি উপজেলা, এখানে বিনোদনের তেমন ব্যবস্থা নাই।উপজেলা ক্রিড়া সংস্থার আয়োজনে যতোটুকু খেলাধুলার আয়োজন করা হয় তা অন্যান্য উপজেলার তুলনায় কম।তাই রাজিবপুরের কিছু তরুণ মিলে আমরা ক’জন নাম দিয়ে বেসরকারিভাবে এই ক্রিড়া সংগঠন গড়ে তুলছি।
এবছর বৃহৎ পরিসরে এটিই আমাদের প্রথম আয়োজন তাই আমাদের রাজিবপুর তথা বাংলাদেশের গর্ব বীরপ্রতীক তারামন বিবির নামেই এই টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে।
তিনি আরোও বলেন,বীরপ্রতীক তারামন বিবি একজন মহীয়সী নারী। সাহসিকতার সাথে তিনি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন এবং অনন্য অবদানের স্বীকৃতি স্বরুপ বাংলাদেশ সরকার তাকে বীরপ্রতীক খেতাবে ভূষিত করেন।তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধে তারামন বিবির অবদান এবং মাদকমুক্ত সমৃদ্ধ রাজিবপুর গড়ার প্রত্যয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকীতে আমাদের এই  আয়োজন।


ট্যাগঃ

   
 
আরও পড়ুন
 
 
Top