কুড়িগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৩ পিএম

শিরোনাম
  ছয়মাস থেকে পলিথিনের নীচে বসবাস ছালমা বেগমের       উলিপুরে PSDO এর বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পেইনের উদ্বোধন       কৃত্রিম জলাবদ্ধতায় অনিশ্চিত আমন আবাদ, খাল খননের দাবী       আমন চারার সংকটে কুড়িগ্রামের কৃষকেরা       বন্যার্তদের পাশে রাশিদা আওয়াল ফাউন্ডেশন       ভূরুঙ্গামারীতে রাস্তা থেকে কেটে নেয়া গাছ উদ্ধার       ভুরুঙ্গামারী হাসপাতালে সেনাবাহিনীর করোনা উপকরণ সামগ্রী হস্তান্তর       চিলমারীকে দীর্ঘমেয়াদী বন্যার কবল থেকে রক্ষার্থে মানববন্ধন       ভূরুঙ্গামারীতে “নো মাস্ক নো ট্রাভেল” ক্যাম্পেইন       সেচ্ছাসেবী সংগঠনের সাথে যৌথভাবে কাজ করবে “ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থা”    
 

পৌর মিলনায়তন ভেঙে মার্কেট নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত সময়: জুন, ১৭, ২০২০, ০৪:০১ অপরাহ্ণ  

 
 

কল্লোল রায়: প্রায় চার দশকেরও বেশি পুরোনো কুড়িগ্রামের ঐতিহ্যবাহী পৌর মিলনায়তন ভেঙে মার্কেট নির্মাণের সিদ্ধান্তে ক্ষোভে ও প্রতিবাদে ফুঁসে উঠছে কুড়িগ্রামের সংস্তৃতিকর্মী সহ সচেতন নাগরিক সমাজ। কুড়িগ্রাম পৌরসভা প্রাঙ্গনে অবস্থিত এ মিলনায়তনের অপসারণকে অন্যায্য ও সংস্কৃতির বিকাশে চরম বাধা উল্লেখ করে অবিলম্বে মার্কেট নির্মাণের সিদ্ধান্ত পরিবর্তন করে মিলনায়নত পুননির্মাণের দাবিতে মানববন্ধন করেছেন জেলার সংস্কৃতিকর্মী ও সচেতন নাগরিক সমাজ। বুধবার (১৬ জুন) সকালে জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় এ প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমান পৌর মেয়র দোকানঘরের পজেশন বিক্রির ব্যাবসা ও অবৈধ বাণিজ্য সুবিধার চিন্তা থেকে জেলার সংস্কৃতিমনা মানুষদের হৃদয়ে রক্ষক্ষরণ করিয়ে ঐতিহ্যবাহী পৌর মিলানায়তনটি ভেঙে ফেলে সেখানে মার্কেট নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন। তার এ হীন প্রচেষ্টাকে প্রতিহত করার ঘোষণা দিয়ে মানববন্ধনে বক্তারা বলেন, স্বাধীনতার পর থেকে জেলার সংস্কৃতিকর্মীদের সংস্কৃতিচর্চা ও বিকাশের একমাত্র এ আশ্রয়স্থলটি  যথাস্থানে পুননির্মাণ করতে হবে। অন্যথায় বৃহত্তর আন্দোলনের মাধ্যমে পৌর কর্তৃপক্ষকে মিলনায়তন পুননির্মাণে বাধ্য করা হবে। বক্তারা মিলনায়নত পুননির্মাণে জেলা প্রশাসন সহ জেলার রাজনৈতিক নেতৃবৃন্দের হস্তক্ষেপ সহ সরকারের সংশ্লিষ্ট মহলের কার্যকর পদক্ষেপ কামনা করেন। পরে মিলনায়তন পুননির্মাণের দাবিতে গণস্বাক্ষর নেওয়া হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, প্রবীন নাট্যকার ও প্রাবন্ধীক সরদার মোহাম্মদ রাজ্জাক, সাবেক পৌর চেয়ারম্যান কাজিউল ইসলাম, বাসদ নেতা আবুল বাশার মঞ্জু, মোনাব্বর হোসেন মিন্টু, সিপিবি নেতা নূর মোহাম্মদ আনসার,অ্যাডভোকেট প্রদীপ রায়, আক্তারুল ইসলাম রাজু, সম্মিলিত সাংস্কৃতিক জোট, কুড়িগ্রামের আহ্বায়ক শ্যামল ভৌমিক, সাংস্কৃতিক সংগঠক মানিক চৌধুরী, জ্যোতি আহমদ, সোলায়মান বাবুল, হেলাল জাহাঙ্গীর,শাহানুর রহমান, দুলাল বোস, আলতাফ হোসেন,ফালগুনী তরফদার, সুব্রতা রায়, জুলিয়া জুলকারনাইন, ড.শাহানাজ বেগম নাজু,আকরাম হোসেন, লিমন হোসেন ও সহ জেলার সংস্কৃতিকর্মীরা।


ট্যাগঃ

   
 
আরও পড়ুন
 
 
Top