কুড়িগ্রাম রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৩:১৬ এএম

 

ঘনিয়ে আসছে উলিপুর পৌরসভা নির্বাচন

প্রকাশিত সময়: জানুয়ারি, ২৬, ২০২১, ১০:১০ অপরাহ্ণ  

 
 

জাকির হোসেন, কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রামের উলিপুরে প্রবেশ করলেই চোখে পরে নির্বাচনি পোস্টার আর কানে বাজে মাইকের আওয়াজ অর্থাৎ ঘনিয়ে আসছে উলিপুর পৌরসভা নির্বাচন। এবার সারাদেশে ৩য় ধাপে ৬৪ পৌরসভার নির্বাচনে প্রতীক বরাদ্দের পর চলছে প্রচার-প্রচারণা।

আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরের দিকে উলিপুর পৌর এলাকায় সরজমিনে গিয়ে দেখা যায়, আগামী ৩০ জানুয়ারি নির্বাচনে জয়লাভ করতে মেয়র প্রার্থীরা নিজ নিজ রাজনৈতিক দল থেকে মনোনয়ন নিয়ে জনগণের সমর্থন আদায়ের জন্য দিন-রাত ছুটে চলছেন।

উলিপুর পৌরসভা নির্বাচনে এবার মেয়র পদের জন্য প্রতিদন্দি ৩ জন। আ.লীগ সমর্থীত নৌকা মার্কার প্রার্থী আলহাজ্ব মামুন সরকার মিঠু, বিএনপি সামর্থিত ধানের শীষ মার্কার প্রার্থী হায়দার আলী মিঞা এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ সামর্থিত হাতপাখা মার্কার প্রার্থী আতাউর রহমান। এছাড়াও পৌরসভার ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৫১ জন এবং সংরক্ষিত মহিলা আসনে কাউন্সিলর পদে মোট ১৩ জন প্রার্থী প্রতিদন্দিতা করছেন। পুরুষ কাউন্সিলর পদে মোট ৫২ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিলেও যাচাই-বাছাইয়ে ২ জনের প্রার্থীতা বাতিল ঘোষণা করে জেলা নির্বাচন কর্মকর্তা। পরে তারা জেলা প্রশাসকের নিকট আপিল করলেও ১ জন প্রার্থী প্রার্থীতা বহাল রাখতে সক্ষম হন।

নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে ততই বেড়ে চলেছে মোড়ে মোড়ে সাধারণ ভোটারদের আনাগোনা। মেয়র প্রার্থীরা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে পথসভা করে নিজ নিজ দলের প্রচারণা করছেন। তবে সার্বিকভাবে এখন পর্যন্ত কোথাও কোন অপ্রিতিকর ঘটনার অভিয়োগ পাওয়া যায়নি


ট্যাগঃ

   
 
আরও পড়ুন
 
 
Top