কুড়িগ্রাম রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০২:৪৮ এএম

 

ক‌রোনা নি‌য়ে কুড়িগ্রামে প্রবেশ! বা‌ড়ি লকডাউন

প্রকাশিত সময়: জুন, ১৩, ২০২০, ১১:০০ অপরাহ্ণ  

 
 

কল্লোল রায়: করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে ময়মনসিংহে নমুনা পরীক্ষা করতে দিয়ে কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় নিজ পরিবারের কাছে এক ব্যক্তির ফিরে আসার খবর পাওয়া গেছে। পরে নমুনায় করোনা পজেটিভ ধরা পড়ায় সেই ব্যক্তির বাড়ি লকডাউন করে দেয় রাজারহাট উপজেলা স্বাস্থ্য বিভাগ। উপ‌জেলা স্বাস্থ‌্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনায় আক্রান্ত সেই ব্যক্তি ময়মন‌সিংহ জেলার ভালুকায় এক‌টি গা‌র্মেন্ট‌স‌ এ কাজ কর‌তেন । ক‌রোনা উপসর্গ থাকায় ক‌য়েক‌দিন আ‌গে সেখা‌নেই নমুনা দি‌য়ে শুক্রবার (১২জুন) সকা‌লে কু‌ড়িগ্রা‌মের রাজারহাট উপ‌জেলায় প‌রিবা‌রের কা‌ছে ফি‌রে আ‌সেন। কিন্তু শুক্রবার সন্ধ‌্যায় ভালুকা উপ‌জেলা প্রশাসন থে‌কে ফো‌নে তা‌কে জানা‌নো হয় তি‌নি ক‌রোনা প‌জে‌টিভ। এ খবর ছ‌ড়ি‌য়ে পড়‌লে স্থানীয় প্রশাসন ও স্বাস্থ‌্য বিভাগ দ্রুত পদ‌ক্ষেপ নি‌য়ে তার বা‌ড়ি লকডাউন ক‌রার ব‌্যবস্থা নেয়।

শ‌নিবার (১৩ জুন) সকা‌লে রাজারহাট উপজেলার সদর ইউনিয়নের ফুলবাড়ী উপনচৌকি  মৌজার ১  নং ওয়ার্ডে উপ‌জেলা প্রশাসন, স্বাস্থ‌্য বিভাগ ও পু‌লিশ বিভা‌গের কর্মকর্তারা উপ‌স্থিত হ‌য়ে বা‌ড়ি‌টি লকডাউন ঘোষণা ক‌রেন। উপ‌জেলা স্বাস্থ‌্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডা.শাহীনুর রহমান সরদার এ তথ‌্য জা‌নি‌য়ে‌ছেন। ভালুকা উপ‌জেলা সহকারী ক‌মিশনার (ভূ‌মি) এর বরাত দি‌য়ে ডা.শাহীনুর রহমান সরদার জানান, ওই ব‌্যক্তি নমুনা পরীক্ষায় ক‌রোনা প‌জে‌টিভ হ‌য়ে‌ছেন।

আক্রান্ত ব‌্যক্তির বা‌ড়ি‌টি লকডাউন করা হ‌য়ে‌ছে জা‌নি‌য়ে তি‌নি আরও জানান, ওই ব‌্যক্তি বর্তমা‌নে উপসর্গহীন থাক‌লেও তার শরীর অ‌নেক দূর্বল ব‌লে জা‌নি‌য়ে‌ছেন। তা‌কে বা‌ড়ি‌তেই আই‌সো‌লেশ‌নে রাখা হ‌য়ে‌ছে। তার প‌রিবা‌রের অন‌্যান‌্য সদস‌্যদের নমুনা সংগ্রহ করার ব‌্যবস্থা নেওয়া হ‌চ্ছে।


ট্যাগঃ

   
 
আরও পড়ুন
 
 
Top