কুড়িগ্রাম শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৬:৫৫ পিএম

শিরোনাম
  ছয়মাস থেকে পলিথিনের নীচে বসবাস ছালমা বেগমের       উলিপুরে PSDO এর বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পেইনের উদ্বোধন       কৃত্রিম জলাবদ্ধতায় অনিশ্চিত আমন আবাদ, খাল খননের দাবী       আমন চারার সংকটে কুড়িগ্রামের কৃষকেরা       বন্যার্তদের পাশে রাশিদা আওয়াল ফাউন্ডেশন       ভূরুঙ্গামারীতে রাস্তা থেকে কেটে নেয়া গাছ উদ্ধার       ভুরুঙ্গামারী হাসপাতালে সেনাবাহিনীর করোনা উপকরণ সামগ্রী হস্তান্তর       চিলমারীকে দীর্ঘমেয়াদী বন্যার কবল থেকে রক্ষার্থে মানববন্ধন       ভূরুঙ্গামারীতে “নো মাস্ক নো ট্রাভেল” ক্যাম্পেইন       সেচ্ছাসেবী সংগঠনের সাথে যৌথভাবে কাজ করবে “ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থা”    
 

এপ্রিল মাসে দেশব্যাপী মুক্তিযােদ্ধা সংসদ নির্বাচন

প্রকাশিত সময়: ফেব্রুয়ারি, ২, ২০২০, ০১:১৯ পূর্বাহ্ণ  

 
 

ডেস্ক রিপোর্ট: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মােজাম্মেল হক বলেছেন, আগামী এপ্রিল মাসে দেশের সকল মুক্তিযােদ্ধা সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ভিন্ন কােন পথে এ সংসদ চালানাের সরকারের কােন ইচ্ছে নেই।

এসময় তিনি আরো বলেন, রাজাকারের তালিকা অবশ্যই প্রকাশিত হব। তবে এই মার্চ মাসে হচ্ছেনা। কারন এ তালিকা তৈরীতে সকল ষ্টোক হােল্ডারদের সাথে মতবিনিময় করার জন্য একটু সময় নিচ্ছি।কুড়িগ্রামের জেলা প্রশাসক মুক্তিযােদ্ধাদের তথ্য সম্বলিত যে বীরগাঁথা তৈরী করেছেন তা আমাদের কাছে হস্তগত হয়েছে। এটি অত্যান্ত প্রশংসিত হয়েছে। আমরা আশা করছি একইভাবে সারা বাংলাদেশের মুক্তিযােদ্ধাদের ইতিহাস যাতে সংরক্ষিত হয় সে ব্যাপারে আমরা পদক্ষেপ নেব।

মুক্তিযােদ্ধাদর নতুন তালিকা প্রসঙ্গে তিনি বলেন, নতুনভাবে যাচাই বাছাইয়ে যারা বাদ পড়েছেন তাদের মধ্যে সারা বাংলাদেশে প্রায় ৭০ হাজার আপিল করেছেন। সেই আপিলর ফলাফলই হবে মুক্তিযােদ্ধাদের সর্বশেষ তালিকা।
তিনি শনিবার বিকেলে কুড়িগ্রাম জেলা প্রশাসন চত্বরে কুড়িগ্রাম সদর, রাজারহাট, ফুলবাড়ী ও ভুরুঙ্গামারী উপজেলার নবনির্মিত মুক্তিযােদ্ধা কমপ্লক্স ভবনের উদ্বােধন উপলক্ষে এক মুক্তিযােদ্ধা সমাবেশে এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মােছাঃ সুলতানা পারভীন, জেলা পরিষদ চয়ারম্যান মােঃ জাফর আলী, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, মুক্তিযােদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার সিরাজুল ইসলাম টুকু প্রমুখ।


ট্যাগঃ

   
 
আরও পড়ুন
 
 
Top