কুড়িগ্রাম বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৬:৪৬ এএম

শিরোনাম
  ছয়মাস থেকে পলিথিনের নীচে বসবাস ছালমা বেগমের       উলিপুরে PSDO এর বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পেইনের উদ্বোধন       কৃত্রিম জলাবদ্ধতায় অনিশ্চিত আমন আবাদ, খাল খননের দাবী       আমন চারার সংকটে কুড়িগ্রামের কৃষকেরা       বন্যার্তদের পাশে রাশিদা আওয়াল ফাউন্ডেশন       ভূরুঙ্গামারীতে রাস্তা থেকে কেটে নেয়া গাছ উদ্ধার       ভুরুঙ্গামারী হাসপাতালে সেনাবাহিনীর করোনা উপকরণ সামগ্রী হস্তান্তর       চিলমারীকে দীর্ঘমেয়াদী বন্যার কবল থেকে রক্ষার্থে মানববন্ধন       ভূরুঙ্গামারীতে “নো মাস্ক নো ট্রাভেল” ক্যাম্পেইন       সেচ্ছাসেবী সংগঠনের সাথে যৌথভাবে কাজ করবে “ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থা”    
 

শিশুদের আঁকা বঙ্গবন্ধুর ১০০ ছবি প্রদর্শনী করবে কুড়িগ্রাম বন্ধুসভা

প্রকাশিত সময়: মার্চ, ৪, ২০২০, ০৬:১৫ অপরাহ্ণ  

 
 

কল্লোল রায়:

আগামী ১৭ই মার্চ ২০২০ইং থেকে ২৬শে মার্চ ২০২১ইং পর্যন্ত মুজিব বর্ষ ঘোষণা করেছে সরকার। এ উপলক্ষে ১ম দিন থেকে নানান আয়োজনের মধ্য দিয়ে বছর ব্যাপী সারা দেশে পালিত হবে মুজিব বর্ষ। দেশের প্রতিটি সরকারি প্রতিষ্ঠান ছাড়াও বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান ও সামাজিক সেচ্ছাসেবী প্রতিষ্ঠানগুলো হাতে নিয়েছে বিভিন্ন আয়োজন। এরই ধারাবাহিকতায় প্রথম আলো বন্ধুসভা কুড়িগ্রাম শাখার বন্ধুরা আগামী ১৭মার্চ থেকে দুইদিন ব্যাপী শিশুদের হাতে আঁকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০০টি ছবি প্রদর্শনীর আয়োজন করেছে।

এ উপলক্ষে আয়োজক কমিটির আহবায়ক সনাতন রায় সোনা বলেন,শিশুদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। এই ছবি গুলো বিভিন্ন বিদ্যালয়ের শিশুরা আঁকবে।সংখ্যায় ১০০টির বেশি হলে ১০০ টি ছবি বাছাই প্রক্রিয়ায় প্রদর্শনীতে স্থান পাবে।

আয়োজক কমিটির দেয়া তথ্যমতে ১ম থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা চিত্রাঙ্কনে অংশ নিতে পারবেন। প্রতিটি ছবির আকার হবে কোয়াটার সাইজ অথবা কার্টিজ বা হ্যান্ডমেড কাগজের এক চতুর্থাংশ। যেকোন রং ব্যবহার করে কার্টিজ, হ্যান্ডমেড অথবা আর্ট পেপারে ছবি আঁকতে পারবে অংশগ্রহণকারীরা।ছবি আঁকার পর নিজ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানের নিকট অথবা প্রথমআলো বন্ধুসভা, কুড়িগ্রাম অফিসে ১১/০৩/২০২০ইং তারিখের মধ্যে সরাসরি জমা দেয়া যাবে। সাথে ১ কপি পাসপোর্ট সাইজ ছবি সহ নাম, পিতার নাম, শ্রেণি, শিক্ষা প্রতিষ্ঠানের নাম ও মোবাইল নম্বর আলাদা কাগজে লিখে ছবির সাথে পিনআপ করে দিতে হবে।

সংগঠনটির সভাপতি জাহানুর রহমান খোকন জানান,মুজিবর্ষ উপলক্ষে আমাদের অনেক পরিকল্পনা রয়েছে, সেগুলো ধারাবাহিকভাবে বাস্তবায়ন করা হবে।


ট্যাগঃ

   
 
আরও পড়ুন
 
 
Top