কুড়িগ্রাম বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৫:৫৩ এএম

শিরোনাম
  কুড়িগ্রামে যুবদলের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত       কুড়িগ্রামের উলিপুরে পৌর মেয়রের বাসা থেকে কেয়ারটেকারের লাশ উদ্ধার       ধর্ষণ মামলার বিবাদী জামিনে এসে মামলা তুলে নেয়ার হুমকীর অভিযোগ       একটি ব্যতিক্রমি উদ্যোগ প্রথম আলো চর স্কুল মাঠে সবজী চারা তৈরী করে বিতরন       ফুলবাড়ীতে বৃষ্টি ও দমকা হাওয়ায় ফসলের ব্যপক ক্ষতি       কুড়িগ্রামে জেলা পর্যায়ে গোদরোগ নির্মুলে সামাজিক উদ্বুদ্ধকরণসভা অনুষ্ঠিত       দুর্গাপুজায় হরিজন সম্প্রদায়ের শিশুদের নতুন জামা দিলেন কুড়িগ্রাম পুলিশ সুপার       কুড়িগ্রামে সোনাহাট স্থলবন্দরের পার্শ্ববর্তী ৩’শ বিঘা জমি অধিগ্রহণ ছাড়াই দখল       কুড়িগ্রামে সন্তানের পিতৃত্বের দাবী ও ধর্ষকের বিচারের দাবীতে সংবাদ সম্মেলন       বিনা পাস পোর্টে ভারত থেকে ফেরার পথে ফুলবাড়ী সীমান্তে দুই বাংলাদেশি যুবককে আটক    
 

‘অ্যাম আই নেক্সট?’ উলিপুরে ধর্ষণের প্রতিবাদ

প্রকাশিত সময়: অক্টোবর, ৭, ২০২০, ০৩:১৩ অপরাহ্ণ  

 
 

কল্লোল রায়: ধর্ষণ, নারী নির্যাতনের প্রতিবাদে এবং ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সারাদেশের মত কুড়িগ্রামের উলিপুরে ১২টি সংগঠনের যৌথ আয়োজনে র‍্যালী ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০৭ অক্টোবর) দুপুরে পৌর শহরের গবা মোড়ে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের পাঁচ শতাধিক জনগনের অংশগ্রহনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বিভিন্ন সংগঠন ধর্ষণ বিরোধী নানা স্লোগান সম্বলিত ব্যানার, প্ল্যাকার্ড ও ফেস্টুন প্রদর্শন করেন। অনুষ্ঠিত এই মানববন্ধনে বক্তব্য রাখেন অংশগ্রহনকারী সংগঠন গুলোর পক্ষ থেকে সামছুল হুদা সোয়েব, সুমাইয়া ইসলাম ঐশী, তানজিন সুলতানা, জিয়ন রায়হান, বাবু দেব, মিল্টন খন্দকার, আতাউর রহমান আতা, মুরসালিন ইসলাম, মাহমুদুল হাসান, সামিউল আলম, আলমগীর হোসেন, সৌমিক দে রাম, কামরুজ্জামান স্বাধীন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা উল্লেখ করেন, বাংলাদেশ স্বাধীন হয়েছে ঠিক,কিন্তু এ দেশে এখনো নারীরা স্বাধীন হতে পারেনি। তাই আজ নারীরা ঘরে-বাইরে ধর্ষণ-নির্যাতনের শিকার হচ্ছে। কোথাও তাদের নিরাপত্তা নেই। এছাড়াও দ্রুত নারী নির্যতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি ফাঁসি কার্যকর করার দাবী জানান বক্তারা। মানববন্ধন শেষে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী শপথবাক্য পাঠ করেন উপস্থিত সর্বস্তরের জনতা।


ট্যাগঃ

   
 
আরও পড়ুন
 
 
Top